বৃহস্পতিবার, ১১ ডিসেম্বর, ২০১৪

গর্ভবতী না হয়েও সন্তান জন্ম দিয়ে নিজেই অবাক!

কানাডার কুইবেক হসপিটালে গত
সপ্তাহে ভর্তি হলেন ক্যারোলেন
বিলারজিওন।
পাকস্থলীতে প্রদাহসহ
নানা সমস্যা রয়েছে তার। কিন্তু
অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেলো।
চিকিৎসা শেষে যখন হাসপাতাল
থেকে বের হলেন তিনি, ছাড়পত্র
থেকে জানা গেলো, তার
একটি ফুটফুটে কন্যাসন্তান হয়েছে।
সিবিসি নিউজকে এই আকস্মিক
ঘটনার কথা বলতে গিয়ে ক্যারোলিন
বলেন, ''আমি হঠাৎ অসুস্থ বোধ করি।
মনে হচ্ছিল
পাকস্থলীতে নানা সমস্যা হচ্ছে।
এমনিতেই
পাকস্থলীতে সমস্যা রয়েছে আমার।
আমি ও আমার স্বামী সন্তানের
বিষয়টি আশাই
করিনি এবং তা হওয়ারও কথা ছিল
না।হাসপাতালে ভর্তি হওয়ার পর
আমাকে জানানো হয় যে, আমি ৩৯
সপ্তাহের গর্ভবতী।''
সেখানে তিনি ৭ পাউন্ড এবং ১১
আউন্স ওজনের এক সুস্থ কন্যাশিশুর
জন্ম দিয়েছেন।
ওই নারী আরো জানান,
গর্ভবতী হওয়ার কারণে তার ওজন ২০
পাউন্ড বেড়ে গিয়েছিল। কিন্তু এ
বিষয়টি জানতেনই না তিনি। তাই
আরো পুষ্টিকর খাবার
খাওয়া হয়নি বা গর্ভবতী মা হিসেবে
বিশেষ যত্নও নেননি নিজের।
তার চিকিৎসকরা বলেন, গর্ভে তার
সন্তানের অবস্থান কিছুটা এদিক-
ওদিক হয়। যার
কারণে পাকস্থলী ঠিকমতো খাবার
গ্রহণ করতে পারছিল না।
ক্যারোলিন এবং তার
স্বামী ল্যানটিয়ার বলেন, ''অবশ্যই
আমরা একটা সন্তান
নিতে চেয়েছিলাম। কিন্তু এখনি নয়।
আবার এমনটা আশাও করিনি। বিগত
৯ মাস ধরে এ জন্য
কোনো যত্নআত্তি করা হয়নি।
আমরা কোনোভাবেই বুঝতেও
পারিনি বিষয়টি।''
এখন শিশুটি ভালো আছে এবং এটাই
সবচেয়ে বড় কথা।
?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন